ভারতের সেরা কিছু ইউটিউব চ্যানেল । ২০১৯

TechLeave a Comment on ভারতের সেরা কিছু ইউটিউব চ্যানেল । ২০১৯

ভারতের সেরা কিছু ইউটিউব চ্যানেল । ২০১৯

297 Views

ক্রীড়াঙ্গন থেকে শুরু করে প্রযুক্তিতে বেশ অনেকটাই এগিয়ে গেছে ভারতীয়রা । সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব থেকেও পিছিয়ে নেই তারা । গান, নাটক, মুভি থেকে শুরু করে ব্যবসা সংক্রান্ত অনেক কিছুই তারা এখন ইউটিউবের মাধ্যমে শেয়ার করে তাদের ব্যবসায়িক কার্যকলাপ যেমন বাড়াচ্ছে তেমনি এদের প্রচারের মাধ্যমে পুরো বিশ্বের কাছে তুলে ধরছে । এসব কার্য সম্পাদনের জন্য দরকার হবে ছোট্ট একটি ইউটিউব চ্যানেল , যেই চ্যানেলকে কাজে লাগিয়ে আপনি নিয়ে আসতে পারেন বিপুল পরিবর্তন । আজকের এই আর্টিকেলটিতে আমি তেমনিই কয়েকটি চ্যানেলের কথা আলোচনা করবো যেগুলো বর্তমানে ভারতের সেরা ইউটিউব চ্যানেল হিসেবে স্বীকৃত ।



১০..
চ্যানেলের নাম : ChuChu TV Nursery Rhymes & Kids Songs
যাত্রা শুরু : ৯ই ফেব্রুয়ারী ২০১৩ ।
ক্যাটাগরি : এডুকেশন ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ৭২তম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ১৯তম ।
শুরু থেকে এখন পর্যন্ত বাচ্চাদের শিক্ষামূলক মোট ৩০৮ টি ভিডিও আপলোড করা হয়েছে চ্যানেলটিতে । চ্যানেলটিতে মোট সাবস্ক্রাইবারের সংখ্যা ২৩৮৪০৫৯৮ জন । ভিডিওগুলোতে মোট ভিউয়ের পরিমাণ ১৭৫২৫২২৯৫৯৮ । ভিডিও সংখ্যা কম হলেও এই চ্যানেলটির মোট ভিউ দেখেই সহজেই অনুমান করা যায় যে এর প্রতিদিনের ওয়াচ টাইম অনেক বেশি ।



০৯..
চ্যানেলের নাম : Speed Records
যাত্রা শুরু : ২২শে নভেম্বর ২০১২ ।
ক্যাটাগরি : মিউজিক ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ৭১তম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ৫৫তম ।
তালিকায় নবম স্থানে থাকা এই চ্যানেলটি একটি মিউজিক চ্যানেল । ২০১২ সালে যাত্রা শুরু করা এই চ্যানেলটিতে এখন পর্যন্ত ৭০৪১টির বেশি ভিডিও আপলোড করা হয়েছে । বর্তমানে নবম স্থানের এই চ্যানেলটিতে মোট সাবস্ক্রাইবার আছেন ২৩৯১২৩৬০ জন । আর আপলোডকৃত ভিডিওগুলোতে মোট ভিউয়ের পরিমাণ ১১৮৪৮৬৩২৬৫৫ এর বেশি বার । মিউজিক সংক্রান্ত চ্যানেল হবার কারণে এর সাবস্ক্রাইবার সংখ্যাও প্রতিদিন বাড়ছে ব্যপকাহারে ।



০৮..
চ্যানেলের নাম : Goldmines Telefilms
যাত্রা শুরু : ২১শে জানুয়ারি ২০১২ ।
ক্যাটাগরি : ফিল্ম ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ৬৫তম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ৫৪২তম ।
মুভি লাভারসদের সংখ্যা সোশ্যাল সাইটের জনপ্রিয়তার মতই দিনকে দিন বেড়েই চলেছে । ২০১২ সালের এই চ্যানেলটিতে এখন পর্যন্ত মোট ৪০৫টি ভিডিও আপলোড দিলেও এর সাবস্ক্রাইবার সংখ্যার দিকে তাকালেই বুঝা যায় যে মুভি লাভারসদের কাছে মুভি দেখাটা কতটা অর্থবহ । চ্যানেলটিতে সাবস্ক্রাইবারের সংখ্যা ২৪৩৩১৩৮৩ জন । ভিডিওগুলোতে মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ৩৪১০৪৮৫৭৫৯ এর বেশি বার ।



০৭..
চ্যানেলের নাম : Shemaroo Filmi Gaane
যাত্রা শুরু : ১১ই জুন ২০১০ ।
ক্যাটাগরি : মিউজিক ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ৬৩তম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ৭৪তম ।
৬১৩৩ টি ভিডিও আপলোড দিয়ে চ্যানেলটি এখন পর্যন্ত ২৪৫১৪০৫০ জন সাবস্ক্রাইবার নিয়ে পুরো ভারতের সর্বোচ্চ সাবস্ক্রাইবকৃত ইউটিউব চ্যানেলের তালিকায় বর্তমানে সপ্তম স্থানে আছে । মিউজিক ক্যাটাগরির এই চ্যানেলটিতে মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ১১১১১৩৭৮৯১৭ এর বেশি বার । চ্যানেলটিতে আপনি বলিউডের পুরোনো দিনের গানও দেখতে পারবেন । যারা পুরোনো দিনের হিন্দি গান শুনতে আগ্রহী তারা চ্যানেলটি একবার ঘুরে দেখে আসতে পারেন ।



০৬ ..
চ্যানেলের নাম : Wave Music
যাত্রা শুরু : ২৯শে অক্টোবর ২০১৪ ।
ক্যাটাগরি : মিউজিক ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ৫৪তম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ২৫তম ।
তালিকায় ষষ্ঠ স্থানে থাকা এই চ্যানেলটিও মিউজিক ক্যাটাগরির একটি চ্যানেল । ১৭৮৫৩টি ভিডিও আপলোড করা এই চ্যানেলটিতে বর্তমানে মোট সাবস্ক্রাইবারের সংখ্যা ২৫৩৪১০১৩ জন । ভিডিওগুলোতে মোট ভিউয়ের পরিমাণ ১৬৬১৫৩১১২২৪ । শুধু গত ত্রিশ দিনের হিসাবেই চ্যানেলটিতে মোট ভিউ আসে ৬০৩৫৪৯০০০ বারের বেশি ।



০৫..
চ্যানেলের নাম : Sony Music India
যাত্রা শুরু : ২ই সেপ্টেম্বর ২০০৯ ।
ক্যাটাগরি : মিউজিক ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ৫০তম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ৮০তম ।
পঞ্চম স্থান অধিকারী এই মিউজিক চ্যানেলটিতে মোট সাবস্ক্রাইবারের সংখ্যা হচ্ছে ২৫৯০০৩৭৯ জন । ২৪৪০টি ভিডিও আপলোড দিয়ে এই চ্যানেলটির মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ১০০৫৮১০৩০৮৫ বারের বেশি । তালিকায় পঞ্চম স্থানে থাকলেও গত ত্রিশ দিনের হিসেবে চ্যানেলপ্টির মোট ভিউয়ের পরিমাণ ষষ্ঠ স্থানে থাকা ওয়েব মিউজিকের চাইতে অনেক কম । বিগত ত্রিশ দিনে চ্যানেলটি ২৩০৫০৭৭০০ বারের বেশি ভিউ পায় ।



০৪..
চ্যানেলের নাম : Zee TV
যাত্রা শুরু : ১১ই ডিসেম্বর ২০০৫ ।
ক্যাটাগরি : এন্টারটেইনমেন্ট ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ৩৩তম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ৭ম ।
২০০৫ সালে ইউটিউবে যাত্রা শুরু করা এন্টারটেইনমেন্টের এই চ্যানেলটিতে বর্তমানে ৮৮৫০৩ টি ভিডিও আছে । এখন পর্যন্ত যতগুলা চ্যানেল সম্পর্কে আলোচনা করা হয়েছে তার মধ্যে এটিই সবচেয়ে পুরাতন চ্যানেল । এন্টারটেইনমেন্টের এই চ্যানেলটি ৩০২৫৩৬৮৭ জন সাবস্ক্রাইবারসহ মোট ৩০৫৬৫৬৯০৬৮১ বারের বেশি ভিউ নিয়ে বর্তমানে চতুর্থ স্থানে আছে । গত ত্রিশ দিনের হিসেবেও প্রচুর পরিমাণে ভিউ হয়েছে এই চ্যানেলটিতে । বিগত ত্রিশ দিনের মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ৩২১১৮৯০০০০ বার ।



০৩..
চ্যানেলের নাম : Zee Music Company
যাত্রা শুরু : ১২ই মার্চ ২০১৪ ।
ক্যাটাগরি : মিউজিক ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ১৭তম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ২০তম ।
তৃতীয় স্থান অধিকারী এই চ্যানেলটি মূলত মিউজিক ক্যাটাগরির একটি চ্যানেল । ৪২৯১টি ভিডিও আপলোড দিয়ে তৃতীয় স্থানে থাকা এই চ্যানেলটির মোট সাবস্ক্রাইবারের সংখ্যা হচ্ছে ৩৮৭৯২৪৩৩ জন । বর্তমানে চ্যানেলটিতে মোট ভিডিও ভিউয়ের পরিমাণ হচ্ছে ১৭৯৭২৫৮০৬৫০ বারের বেশি ।



০২..
চ্যানেলের নাম : SET India
যাত্রা শুরু : ২০শে সেপ্টেম্বর ২০০৬ ।
ক্যাটাগরি : এন্টারটেইনমেন্ট ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ১০ম ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ২য় ।
তালিকায় ২য় স্থানে থাকা ভারতীয় এই ইউটিউব চ্যানেলটিতে বলুন তো কতটি ভিডিও আপলোড করা হয়েছে এখন পর্যন্ত ??? ৩১৩১১-টি ভিডিও এখন পর্যন্ত এই চ্যানেলটিতে আপলোড করা হয়েছে । ২০০৬ সালে যাত্রা শুরু করা এই চ্যানেলটিতে বর্তমানে সাবস্ক্রাইবার সংখ্যা হচ্ছে ৪৯৫২৯০৫১ জন । চ্যানেলটিতে মোট ভিডিও ভিউয়ের পরিমাণ হচ্ছে ৩৪৬৫৪৭৫৮২৩৬ । গত ত্রিশ দিনের হিসেবে চ্যানেলটির ভিউয়ের পরিমাণও ছিলো চোখে পড়ার মতো । গত ত্রিশ দিনে ১৪১৩৯২৭০০০ বারের বেশি ভিউ পায় চ্যানেলটি ।



০১..
চ্যানেলের নাম : T-Series
যাত্রা শুরু : ১৩ই মার্চ ২০০৬ ।
ক্যাটাগরি : মিউজিক ।
সাবস্ক্রাইবার র‍্যাংকিং : ২য় ।
ভিডিও ভিউ র‍্যাংকিং : ১ম ।
তালিকায় প্রথম স্থান দখল করে নেয়া এই ভারতীয় চ্যানেলটি মূলত একটি মিউজিক চ্যানেল । চ্যানেলটি শুধু ভারতেই নয় ইউটিউবের গ্লোবাল রিপোর্টেও অন্যসব চ্যানেলকে পিছনে ফেলে প্রথম স্থান অর্জন করে নেয় । এছাড়াও এটিই সর্বপ্রথম চ্যানেল হিসেবে ১০০ মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইলফলক অর্জন করে । চ্যানেলটিতে এখন মোট সাবস্ক্রাইবারের সংখ্যা ১০১৭৩৮৪৯১ জন । ভিউয়ের পরিমাণ জানতে চান ?? এই চ্যানেলটির মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ৭৩১৩০২৬৭৩০০ বারের বেশি । বিগত ত্রিশ দিনে চ্যানেলটিতে মোট ভিউ আসে ২৮৩০৪১৬০০০ বারের বেশি ।


I am a zero starter. Nothing to say right now, just wait and see. i will come like a thunder.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top