সেরা দশ জন ভারতীয় ইউটিউবার | ২০১৯

TechLeave a Comment on সেরা দশ জন ভারতীয় ইউটিউবার | ২০১৯

সেরা দশ জন ভারতীয় ইউটিউবার | ২০১৯

31,249 Views


প্রযুক্তির এই যুগে সোশ্যাল মিডিয়া সাইটগুলোর জনপ্রিয়তা বাড়ছে ব্যপকভাবে । সেই তালিকায় পিছিয়ে নেই ইউটিউবও । পুরো বিশ্বে ভিডিও শেয়ারিং সাইট হিসেবে এটি সুনাম কুড়িয়েছে অনেক আগেই । বিশ্বের সাথে তাল মিলিয়ে পিছিয়ে নেই ভারতীয়রাও । ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে শুধু এই ইউটিউবকে পুঁজি করেই অনেকে পেয়েছেন আন্তর্জাতিক পদকও । এছাড়াও পুরো বিশ্বের ইউটিউব চ্যানেলকে পিছনে ফেলে প্রথম স্থান দখল করে থাকা চ্যানেলটিও ভারতের । সর্বপ্রথম ১০০ মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইলফলক অর্জনকারী চ্যানেলও কিন্তু ভারতের । কাজেই ভারতীয়রা যে সোশ্যাল মিডিয়া সাইটে দাপিয়ে বেড়াচ্ছে সে কথা সহজেই আমরা অনুমান করতে পারি ।
আজকের এই আর্টিকেলটিতে আমি ভারতের সেরা ১০ জন ইউটিউবারদের নিয়ে আলোচনা করবো । প্রসঙ্গত উল্লেখ্য যে এই তালিকাগুলো করা হয় চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যার উপর ভিত্তি করে । তাহলে চলুন দেখে নেয়া যাক –


আরো পড়ুন –

এক নজরে সেরা ১০ টি ইউটিউব ভিডিও 


আরো পড়ুন –

এক নজরে সেরা ৫টি ইউটিউব চ্যানেল



১০.. ভারতীয় টপ ইউটিউবারের তালিকায় এবার দশম স্থানে জায়গা করে নিয়েছেন “AJAY NAGAR” । তার ইউটিউব চ্যানেলের নাম হচ্ছে “CarryMinati” । ২০১৪ সালের ৩০শে অক্টোবর তিনি ইউটিউবে তার চ্যানেলটি ওপেন করেন । শুরু থেকে এখন পর্যন্ত তিনি ১৪৯টি ভিডিও আপলোড করেছেন যার মধ্যে তার নিজেরও কিছু ভিডিও রয়েছে । বর্তমানে তার চ্যানেলটিতে ৭ মিলিয়নের অধিক সাবস্ক্রাইবারসহ মোট ভিডিও ভিউয়ের পরিমাণ হচ্ছে ৬৪৫ মিলিয়ন ।



০৯.. টপ ইউটিউবারদের তালিকায় নবম স্থানে থাকা ভারতীয় এই ইউটিউবার হচ্ছেন একজন মহিলা । উনার মূল নাম হচ্ছে “NISHA MADHULIKA” । উনার চ্যানেলটিও নিজের নামেই খুলেছিলেন । তিনি তার চ্যানেলটিতে “ফুড ও রেসিপি” সংক্রান্ত ভিডিও আপলোড করে থাকেন । ভারতে এতো এতো রেসিপি সংক্রান্ত চ্যানেলের ভীড়ে উনার চ্যানেলের জনপ্রিয়তা পাওয়ার কারণ হচ্ছে রেসিপিগুলোর একদম সহজ উপস্থাপনা । একদম সহজ সাবলীল্ভাবে উপস্থাপনের কারণে খুব দ্রুতই তিনি টপ ইউটিউবারের তালিকায় চলে আসেন । তার চ্যানেলটি যাত্রা শুরু করে ২০০৯ সালের ২ আগস্ট । বর্তমানে উনার চ্যানেলে ৭.১ মিলিয়ন সাবস্ক্রাইবার আছে এবং মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ১.৩ বিলিয়নের অধিক ।


আরো পড়ুন –

একনজরে সর্বোচ্চ আয় করা ১০টি ইউটিউব চ্যানেল



০৮.. এবার কথা বলবো তালিকায় অষ্টম স্থানে থাকা ভারতীয় ইউটিউবারকে নিয়ে । অষ্টম স্থানে থাকা এই ইউটিউবারের নাম হচ্ছে “TSMADAAN” । তিনি ১৯৫৮ সালে পাঞ্জাবে জন্মগ্রহণ করেন । উনার নাম অনুসারেই মূলত ইউটিউব চ্যানেলটির নাম করা হয় । ২০০৮ সালের ৩০শে আগস্ট উনার চ্যানেলটি ইউটিউবে যাত্রা শুরু করে । চ্যানেলটিতে ক্যারিয়ার, স্বাস্থ্য, পরিবার ও সমাজ সংক্রান্ত বিভিন্ন ধরণের ভিডিও তিনি আপলোড করে থাকেন । শুরু থেকে একহন পর্যন্ত তিনি মোট ৭.৩ মিলিয়ন সাবস্ক্রাইবারের অধিকারী । উনার চ্যানেলের মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ৭৮৩ মিলিয়ন ।



০৭.. তালিকায় সপ্তম স্থানে থাকা ভারতীয় এই ইউটিউবার পেশায় মূলত একজন ডাক্তার । উনার পুরো নাম হচ্ছে “DR. VIVEK BINDRA” । আর উনার ইউটিউব চ্যানেলটির নাম হচ্ছে “DR. VIVEK BINDRA : MOTIVATIONAL SPEAKER” । পেশায় একজন ডাক্তার হলেও তিনি ইউটিউবে ব্যবসা, ব্যবসায়ের ধরণ ,উদ্যোক্তা এবনং বিভিন্ন ধরণের ব্যবসা সংক্রান্ত কেস স্টাডি নিয়ে ভিডিও তৈরী করে থাকেন । এছাড়াও পুরো বিশ্বে সর্বাধিক সাবস্ক্রাইবকৃত উদ্যোগ/উদ্যোক্তা সংক্রান্ত চ্যানেল হিসেবে উনার চ্যানেলটি স্বীকৃত । উনার চ্যানেলটিতে বর্তমানে সাবস্ক্রাইবারের সংখ্যা হচ্ছে ৮.৪ মিলিয়ন এবং মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ৪৪৬ মিলিয়নের অধিক ।


আরো পড়ুন –

একনজরে সেরা ১০টি বাংলাদেশি ইউটিউব চ্যানেল



০৬.. সেরা ভারতীয় ইউটিউবারদের তালিকায় ষষ্ঠ স্থানে আছেন “RAJESH KUMAR” । যার চ্যানেলটির নাম হচ্ছে “FACTTECZ” । ২০১৬ সালের ২৪শে জুলাই এই চ্যনেলটির যাত্রা শুরু হয় । খুব অল্প সময়েই চ্যানেলটি ভারতে জনপ্রিয়তা পায় যার ফলশ্রুতিতে প্রায় ৩ বছরের মাথায় তিনি টপ টেন ভারতীয় ইউটিউবারদের তালিকায় চলে আসেন । তিনি তার চ্যানেলটিতে সাধারণত বৈজ্ঞানিক বিষয় সংক্রান্ত বিভিন্ন ধরণের টপিক নিয়ে ভিডিও তৈরী করে থাকেন । বর্তমানে এই চ্যানেলটিতে সাড়ে ৯ মিলিয়নের অধিক সাবস্ক্রাইবার আছেন । চ্যানেলটির মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ৬৭৮ মিলিয়ন ।



০৫.. ভারতের সেরা ইউটিউবারদের তালিকায় পঞ্চম স্থানে থাকা ইউটিউবার হচ্ছেন ভারতের সেরা এবং জনপ্রিয়  একজন মোটিভেশনাল স্পীকার । আর তিনি হচ্ছেন “SANDEEP MAHESHWARI” । ১৯৮০ সালের ২৮শে সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন । ফটোগ্রাফিতে ছিল উনার প্রবল আগ্রহ । কিন্তু এর পাশাপাশিও তিনি বিভিন্ন ধরণের সেমিনার এর মাধ্যমে তিনি মানুষকে মোটিভেট করতেন । এই সেমিনারগুলো সাধারণত “লাইফ-চেঞ্জিং” সেমিনার নামেই পরিচিত । সেমিনার ছাড়াও তিনি মানুষকে মোটিভেট করার জন্য ইউটিউবকে ব্যবহার করতেন । ইউটিউবে তার চ্যানেলের যাত্রা শুরু হয় ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারী । শুরু থেকে এখন পর্যন্ত তিনি ২০০ এর অধিক ভিডিও আপলোড করেছেন । বর্তমানে তার চ্যানেলটিতে মোট সাবস্ক্রাইবারের সংখ্যা ১০.৬ মিলিয়ন । তার আপলোডকৃত ভিডিওগুলোতে এখন পর্যন্ত মোট ভিউয়ের সংখ্যা হচ্ছে ৫৬৭ মিলিয়নের বেশি ।


আরো পড়ুন –

একনজরে ইউটিউব



০৪.. চতুর্থ স্থানে থাকা ভারতীয় এই ইউটিউবারের নাম হচ্ছে “ASHISH CHANCHALANI” । তার ইউটিউব চ্যানেলের নাম হচ্ছে “ASHISH CHANCHALANI VINES” । ১৯৯৩ সালের ৭ নভেম্বর জন্ম নেয়া এই ইউটিউবার একজন সিভিল ইঞ্জিনিয়ার কিন্তু অভিনয়ে আগ্রহ থাকার কারণে তিনি এটি ছেড়ে দেন । ২০০৯ সালের ৬ জুলাই তিনি ইউটিউবে চ্যানেলটি শুরু করেন । শুরু থেকে এখন পর্যন্ত মোট ১২৩ট ভিডিও তিনি আপলোড করেছেন । ১২.৪ মিলিয়ন সাবস্ক্রাইবারের অধিকারী এই চ্যানেলের মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ১.১ বিলিয়নের বেশি ।



০৩.. “GAURAV CHAUDHARY”- সেরা ভারতীয় ইউটিউবারদের তালিকায় তিনি আছেন বর্তমানে তৃতীয় স্থানে । তার চ্যানেলের নাম হচ্ছে “TECHNICAL GURUJI” । ভারতীয় যত টেক ইউটিউবার আছেন তার মধ্যে শীর্ষে আছেন তিনি । ১৯৯১ সালের ৭ই মে জন্মগ্রহণ করা এই ইউটিউবার শিক্ষা দীক্ষায় একজন ইঞ্জিনিয়ার হলেও প্রফেশনালি তিনি একজন ইউটিউবার এবং ব্লগার । তবে ইউটিউবে তার যাত্রা শুরু হয় ২০১৫ সালের ১৮ অক্টোবর । বর্তমানে তার এই টেক চ্যানেলটিতে ১৩ মিলিয়নের উপর সাবস্ক্রাইবার আছে এবং মোট ভিউয়ের পরিমাণ ১.২ বিলিয়নের অধিক । “WORLD BLOGGERS AWARD” এ তিনি ২০১৯ সালের “BEST TECHNICAL INFLUENCER” হিসেবে সম্মাননা প্রাপ্ত হন ।



০২.. ১৯৯৪ সালের ২২শে জানুয়ারী জন্মগ্রহণ করা “BHUVAN BAM” বর্তমানে সেরা ভারতীয় ইউটিউবারদের তালিকায় ২য় স্থানে আছেন । ২০১৫ সালের ২০শে জানুয়ারী তিনি ইউটিউবে চ্যানেল খুলে কাজ করা শুরু করেন । বর্তমানে তার চ্যানেলটিতে ১৪ মিলিয়ন সাবস্ক্রাইবার আছে । সর্বমোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ১.৭ বিলিয়ন । তার চ্যানেলটিতে তিনি মূলত কমেডি এবং গানের ভিডিও আপলোড করে থাকেন । এছাড়াও তিনি ২০১৬ সালে ইউটিউবের সর্বাধিক জনপ্রিয় চ্যানেল হিসেবে “WebTVAsia” এওয়ার্ড এবং ২০১৯ সালে “WORLD BLOGGERS AWARD” থেকে “GLOBAL ENTERTAINER” এওয়ার্ড পান ।



০১.. “AMIT BHADANA” – ১৫ মিলিয়নের বেশি সাবস্ক্রাইবার নিয়ে ভারতের সেরা ইউটিউবারদের তালিকায় দখল করেছেন প্রথম স্থান । বর্তমানে ১ বিলিয়নের বেশি ভিউ আছে তার চ্যানেলটিতে । ১৯৯৪ সালের ৭ই সেপ্টেম্বর ফরিদাবাদে জন্ম নেয়া এই ইউটিউবার ২০১২ সালের ২৪শে অক্টোবর প্রাথমিকভাবে ইউটিউবে তার যাত্রা শুরু করেন । ইউটিউবে তিনি এন্টারটেইনমেন্ট ক্যাটাগরিতেই তার ভিডিওগুলা আপলোড করে থাকেন । শুরু থেকে এখন পর্যন্ত তিনি ফ্রেন্ডশিপ, ডেইলি লাইফ, রিলেশিনশিপ সংক্রান্ত অনেক ভিডিও আপলোড করেছেন তার চ্যানেলটিতে । যে ভিডিওটির কারণে তিনি ইউটিউবারদের মধ্যে বিখ্যাত হয়েছেন সেটি হচ্ছে “DESHi STYLE” । শুধু এই একটি মাত্র ভিডিও এর কারণে অসংখ্যা ফলোয়ার তিনি পেয়েছেন সোশ্যাল সাইটগুলো থেকে ।


বন্ধুরা পোষ্টটি কেমন লাগলো জানাতে ভুলবেন না । আর ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করবেন । <3


I am a zero starter. Nothing to say right now, just wait and see. i will come like a thunder.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top