এক নজরে সেরা ১০ টি ইউটিউব ভিডিও

14,682 Views

প্রতিদিন অসংখ্য অসংখ্য ভিডিও আপলোড হচ্ছে ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে । নিত্য নতুন চ্যানেলও দিনকে দিন বাড়ছে । আমরা আগের পোষ্ট থেকে জেনেছি ইউটিউবের টপ তালিকায় থাকা কয়েকটি চ্যানেলের নাম ।

আরো পড়ুন এক নজরে সেরা ৫টি ইউটিউব চ্যানেল 

এত শত সুহস্র ভিডিওর ভিড়ে আমরা কি জানি যে কোন কোন ভিডিওগুলো ইউটিউবের টপ টেন লিস্টে জায়গা করে নিয়েছে ?? এবারের আলোচনার মূল কেন্দ্রবিন্দু হচ্ছে ইউটিউবের এই সেরা  সেরা কয়েকটি ভিডিও ।তাহলে  চলুন দেখে নেয়া যাক ইউটিউবের সেরা কয়েকটি ভিডিও –

১০.. তালিকায় দশম স্থানে থাকা ভিডিওটির নাম হচ্ছে “Bailando-Enrique Iglesias ft. Descemer Bueno and Gente De Zona” ।
Enrique Iglesias – একজন স্প্যানিশ সংগীতশিল্পী । তিনি এই গানটির বেশ কয়েকটি ভার্সন রেকর্ড করেছেন । আবার এই গানটির জন্য ৪ টি মিউজিক ভিডিও পর্যন্ত রেকর্ড করা হয় । গানটির স্প্যানিশ ভার্সন ২.৪ মিলিয়নের বেশি বারের সময় দেখা হয় । আর ২০১৪ সালের এপ্রিলের ১১ তারিখে ভিডিওটি পাবলিশ হবার পর থেকে এখন পর্যন্ত এর ভিউয়ের পরিমাণ হচ্ছে ২৭৩০৯৪৯২২০ টি । এতো এতো বার দেখা হলেও এই গানটি এখন পর্যন্ত ৬.৩ মিলিয়ন মানুষ পছন্দ করেছেন । অপরদিকে ৪ লক্ষ ৭৮ হাজার বারের বেশি ডিসলাইক হয়েছে এই ভিডিওটি ।

০৯.. নবম স্থানে থাকা ভিডিওটি হচ্ছে টেইলর সুইফটের “Shake It Off ” । ভিডিওটি ২০১৪ সালের আগস্টের ১৮ তারিখ ইউটিউবে প্রকাশ পেলেও এই গানটি ১৯৮৯ সালে টেইলর সুইফটের পঞ্চম এলবামের জন্য রেকর্ড করা হয় । বিলবোর্ডে থাকা টপ ১০০ টি গানের মাঝে টেইলর সুইফটের এই গানটি অন্যতম । এই চার্টে এটি এক নাগাড়ে ৫০ সপ্তাহ ছিলো । ২০১৪ সালে প্রকাশের পর থেকে এখন পর্যন্ত এই ভিডিওটি মোট ২৭৮৩৭৪৬০৫৭ বার দেখা হয়েছে । এতে লাইকের পরিমাণ ৮.৩ মিলিয়ন এবং এখন পর্যন্ত এটি ৯ লক্ষ ২৯ হাজারের বেশিবার ডিসলাইক করা হয়েছে ।

০৮.. Maroon 5 এর পঞ্চম স্টুডিও এলবামটির নাম ছিলো “V” । এই এলবামের জন্য রেকর্ড করা হয় “Sugar ” গানটিকে । গানটি ২০১৫ সালের জানুয়ারি মাসের ১৫ তারিখ ইউটিউবে আপলোড করা হয় । এছাড়াও প্রকাশের পরে এটি US Billboard এ টপ ১০০ টি গানের মধ্যে ২য় স্থান দখল করে নেয় । মজার ব্যাপার হচ্ছে এই গানটি রেকর্ডকালীন সময়ে “Wedding Crashers” এর ডিরেক্টর “David Dobkin” এই ব্যান্ডদলের সাথে কাজ করেছিলেন । মূল গানের ভিডিওটি তৈরীর ক্ষেত্রে “David Dobkin” মূলত তার নির্মিত এই মুভিটিকেই অনুপ্রেরণা হিসেবে নিয়েছিলেন । ভিডিওটি প্রকাশের পর দারুণভাবে দর্শকের মাঝে সাড়া ফেলে দেয় । এখন পর্যন্ত ভিডিওটি ২৯৭০১৩৮৮২১ বারের বেশি ইউটিউবে দেখা হয়েছে । ভিডিওটিতে মোট লাইকের পরিমাণ ১০ মিলিয়নের বেশি । আর এখন পর্যন্ত ৪ লক্ষ ৬৯ হাজারের বেশিবার মানুষ এটি অপছন্দ করেছেন ।

০৭.. জাস্টিন বিবারের নাম নিশ্চই শুনে থাকেবন । তালিকায় থাকা সপ্তম স্থানে আছে তার গাওয়া “Sorry” গানটি । “Sorry” গানটি জাস্টিন বিবারের ৪র্থ এলবাম “Purpose” এর একটি গান । ২০১৫ সালের অক্টোবরের ২২ তারিখে প্রকাশের পর ব্যপক আলোড়ন সৃষ্টি করে তার শ্রোতাদের মধ্যে । একটি দুটি নয় একনাগাড়ে ১৩টি দেশের টপ চার্টে ছিলো এই গানটি । শুধু তাই নয় ২০১৬ সালে আন্তর্জাতিকভাবে এই গানটির ১০ মিলিয়নের বেশি কপি বিক্রি হয়েছিলো । প্রকাশের পর থেকে এওখন পর্যন্ত এই ভিডিওটি মোট ৩১৩৯৪৩৫০৮৩ বারের বেশি দেখা হয়েছে । ১১ মিলিয়নের বেশি মানুষ এই ভিডিওটি পছন্দ করলেও অপছন্দকারীদের সংখ্যা নেহাত কম নয় । ১.৪ মিলিয়ন মানুষ এটি অপছন্দের তালিকায় রেখেছেন ।

আরো পড়ুন একনজরে ইউটিউব

০৬.. উফফ । ওয়ান অফ দ্যা হট সং এভার । ইউটিউবে যে গানটি মারাত্মকভাবে কাপন ধরিয়েছিলো সেটি হচ্ছে “Psy” এর “Gangnam Style” । ভিডিওটি বের হবার পর খুব দ্রুত সময়েই ব্যপক হইচই ফেলে দেয় অনলাইন মাধ্যমগুলোতে । ২০১২ সালের জুলাই মাসের ১৫ তারিখে এটি বের হয় । বের হবার পর থেকে এর ভিউয়ের পরিমাণ খুব দ্রুত গতিতেই বাড়তে থাকে । তখন ধারণা করা হতো “Gangnam Style” এর উপরে ভিউয়ের দিক থেকে আর কোনো ভিডিও হয়তো উঠতে পারবে না । প্রকাশের পর থেকে এখন পর্যন্ত মোট ৩৩৫৬৯৪০২১২ বারের বেশি দেখা হয়েছে । গানটি পছন্দ করেছেন এমন মানুষের সংখ্যাও কম নয় । মোট ১৫ মিলিয়নের বেশি মানুষ এটি পছন্দের তালিকায় রাখলেও ২.১ মিলিয়ন মানুষের অপছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে এই ভিডিওটি ।

০৫.. তালিকায় পঞ্চম স্থানে থাকা এই ভিডিওটি কিন্তু কোনো গানের ভিডিও নয় । কি অবাক হচ্ছেন ? হ্যা একটু অবাক হবারই কথা । এটি মূলত একটি রাশিয়ান টিভি সিরিজ । ভিডিওটির রাশিয়ান ভার্সন হচ্ছে -“Маша и Медведь (Masha and The Bear) – Маша плюс каша” । এই সিরিজটি নির্মিত হয় বাচ্চাদের জন্য । যেখানে ৪টি সিরিজে মোট ৬৮টি এপিসোড রাখা হয় । এর এপিসোডগুলোর মধ্যে কিছু কিছু এপিসোডের ইংলিশ ভার্সন বর্তমানে নেটফ্লিক্সে পাওয়া যাচ্ছে । ২০১২ সালের জানুয়ারী মাসের ৩১ তারিখে এটি ইউটিউবে প্রকাশ করা হয় । শুরু থেকে এখন পর্যন্ত মোট ৩৬৭১৬৬৫০৫৪ বারের বেশি সময় এই ভিডিওটি দেখা হয় ।
এই সিরিজটি পছন্দ করেছেন এমন মানুষের সংখ্যা প্রায় ৪.৮ মিলিয়ন ।

০৪.. তালিকায় ৪র্থ স্থানে থাকা ভিডিওটি হচ্ছে ব্রিটিশ প্রডিউসার “Mark Ronson” কর্তৃক রেকর্ডকৃত “UpTown Funk” । জাস্টিন বিবারের মতো UpTown Funk-ও রিলিজ হবার পরপরই বেশ কয়েকটি দেশের টপ চার্টে প্রথম স্থানে জায়গা করে নেয় । শুধু তাই নয় US Billboard 100-তে একটানা ১৪ সপ্তাহ ধরে এই গানটি প্রথম স্থান দখল করেছিলো । গানটির ঝুলিতে বেশ কয়েকটি তকমাও জুটেছিলো । ২০১৪ সালে এটি প্রকাশিত হলেও ২০১৫ সালে ২য় সর্বোচ্চ একক বিক্রয়কৃত গানের কপি ছিলো এটি । এছাড়াও রেকর্ড অফ দ্যা ইয়ার সহ দু দুটো এওয়ার্ড নিয়ে নেয় নিজেদের ঝুলিতে । প্রকাশের পর থেকে এখন পর্যন্ত এই ভিডিওটি মোট ৩৭৫২৯৯৮০৮৩ বারের বেশি দেখা হয়েছে । গানটি পছন্দের তালিকায় রেখেছেন ১২ মিলিয়ন মানুষ । আর অপছন্দের তালিকায় রেখেছেন ৮ লক্ষের বেশি মানুষ ।

০৩.. তালিকায় ৩য় স্থানে থাকা এই গানটি ইউটিউবে প্রকাশ হয় ২০১৫ সালের এপ্রিলের ৬ তারিখে । গ্যাংনাম স্টাইলের টপ চার্টে থাকার রেকর্ড ভেংগে দেয় এই গানটি । ২০১৭ সালের জুলাই মাসের ১০ তারিখ থেকে আগস্টের ৪ তারিখ পর্যন্ত এই ভিডিওটি প্রথম স্থান ধরে রাখে । যার ফলে পেছনে পরে যায় গ্যাংনাম স্টাইলের রেকর্ড । এছাড়াও US Billboard 100 তে পর পর ১২ সপ্তাহ এটি টপ চার্টে ছিল । শুরু থেকে এখন পর্যন্ত “See You Again” ভিডিওটি মোট ৪১২৭০৮১৫৮৬ বারের বেশি দেখা হয় ইউটিউবে । ৩য় স্থানে থাকা এই ভিডিওটি পছন্দের তালিকায় রাখেন মোট ২৪ মিলিয়নের বেশি মানুষ । ৭ লক্ষ ৮৫ হাজারেরও বেশি মানুষের অপছন্দের তালিকায় রয়েছে এই ভিডিওটি ।

০২.. “Ed Sheeran” একজন শিল্পী যিনি গান গাওয়ার পাশাপাশি একটি মুভিতেও অভিনয় করেন যার নাম “Game of Thrones”। তার তৃতীয় এলবামের গান হচ্ছে “Shape of You” । যা ইউটিউবে ২০১৭ সালের জানুয়ারী মাসের ৩০ তারিখে প্রকাশিত হয় । প্রকাশের পর মাত্র ৯৭ দিনে এটি ১ বিলিয়ন ভিউ পায় । গানটির জনপ্রিয়তা এতই ছিলো যে প্রকাশের পরে এটি ৪৪টি দেশের টপ চার্টে প্রথম স্থানে জায়গা করে নেয় । শুধু তাই নয় , ৬০তম বার্ষিক গ্র্যামি এওয়ার্ডসে এটি বেস্ট সলো পারফরম্যান্স হিসেবে নমিনেশন পায় । বর্তমানে ভিডিওটির মোট ভিউয়ের পরিমাণ হচ্ছে ৪২৩১৫১৩৭০৫ বার । ১৯ মিলিয়নের বেশি মানুষের পছন্দের তালিকায় জায়গা করে নেয় “Shape of You” ।

০১.. ২০১৭ সালের ১২ জানুয়াররী প্রকাশিত এই মিউজিক ভিডিওটি বর্তমানে অন্য সকল ভিডিওকে পেছনে ফেলে প্রথম স্থানে আছে । এর ভিউয়ের পরিমাণও নেহাত কম নয় । ৬২২৯৩২৭৩৪৩ বারের বেশি সময় এই ভিডিও ইউটিউবে দেখা হয়েছে । যেখানে ২য় স্থানে থাকা “Shape of You” ভিউয়ের দিক থেকে প্রায় ১৯৯৭৮১৩৬৩৮ বার পিছিয়ে আছে । গ্যাপটা নিশ্চই চোখে পড়ার মতো । এটির জনপ্রিয়তা “Shape of You” কে ছাড়িয়ে যায় । প্রকাশের পর এটি ৪৭টি দেশের টপ চার্টে জায়গা করে নেয় , এছাড়াও এটি আরো ১০টি দেশের টপ টেন লিস্টে ছিলো । ইউটিউবের ইতিহাসে “Despacito”-ই হচ্ছে একমাত্র প্রথম ভিডিও যেটি ৩ এবং ৪ বিলিয়নের মাইলফলক স্পর্শ করে । এতো ভিউ যে ভিডিওতে হয়েছে সেটা পছন্দের তালিকায় রাখবেন এমন মানুষের সংখ্যাও নিশ্চই কম হবার কথা নয় । মোট ৩৩ মিলিয়ন মানুষের পছন্দের তালিকায় আছে “Despacito” ।

source :: internet

4 thoughts on “এক নজরে সেরা ১০ টি ইউটিউব ভিডিও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *